,


শিরোনাম:
«» পাংশায় গরু আটক, মালিকের সন্ধান চায় পুলিশ «» পাংশায় ফোন করলেই কর্মহীন দরিদ্রদের অক্সিজেন সহ ৭টি সেবা দেবে ছাত্রলীগ «» পাংশায় ৫ শতাধিক অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ «» পাংশায় করোনায় আক্রান্ত হয়ে মুক্তিযোদ্ধার মৃত্যু «» লকডাউন বাস্তবায়নে বৈরী আবহাওয়াও থেমে নেই পুলিশ «» পাংশার মৈশালা কর্মকারপাড়ায় মেয়রের নির্দেশনায় জলাবদ্ধতার নিরসন ॥ ধন্যবাদ এলাকাবাসীর «» পাংশায় আ.মীলীগ নেতা ফজলু বিশ্বাসকে মিথ্যা মামলায় গ্রেফতারের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন «» পাংশায় পুলিশের অভিযানে গ্রেফতার-৯: ইজিবাইক ও অটোভ্যান উদ্ধার «» পাংশায় লকডাউন বাস্তবায়নে কঠোর প্রশাসন পঞ্চম দিনেও ১৩টি মামলা «» পাংশায় ৪৪৮ পিছ ইয়াবাসহ গ্রেফতার-২

উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে আনীত অভিযোগ খারিজ হওয়ায় পথসভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক


রাজবাড়ীর পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদের বিরুদ্ধে আনীত অভিযোগ খারিজ হওয়ার পথসভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৫ জুন) দুপুর ১২ টায় উপজেলার ট্যাম্পু ষ্ট্যান্ডে তার সমর্থকদের আয়োজনে এ পথসভা অনুষ্ঠিত হয়।

অভিযোগ খারিজ করে ঢাকা থেকে ফেরার পথে সভায় যোগদান করে বক্তব্য প্রদান করেন উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোঃ ফরিদ হাসান ওদুদ।

এছাড়াও বক্তব্য প্রদান করেন, সভায় বক্তব্য প্রদান করেন, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আহম্মেদ হোসেন, জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য নজরুল ইসলাম জাহাঙ্গীর, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জীবন কুণ্ডু, যশাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (সাময়িক বরখাস্ত) মোঃ সিদ্দিকুর রহমান মন্ডল প্রমুখ।

এসময় উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোঃ ফরিদ হাসান ওদুদ বলেন, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম তার লোকজন দিয়ে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র মূলোক ভাবে মিথ্যা অভিযোগ দায়ের করেছিল। সকল ষড়যন্ত্র ভেদ করে সত্যের জয় হয়েছে এবং আমার ভাই সবে মাত্র ২ মাস পাংশা পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছে। তার বিরুদ্ধেও বিভিন্ন ভাবে ষড়যন্ত্র করা হচ্ছে আমরা এর তিব্রনিন্দা ও প্রতিবাদ জানাই।

উল্লেখ্য গত বুধবার  (৫ মে) বিভিন্ন দুর্নীতি ও অনিয়মের অভিযোগে স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোহাম্মদ সামসুল আলম স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে সাময়িক বরখাস্ত হয়।

সাময়িক বরখাস্তের আদেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ।

১৯ মে রিটের ভার্চুয়াল শুনানি শেষে সাময়িক বরখাস্তের আদেশ ৩ মাসের জন্য স্থগিত করেন বিচারপতি এম এনায়েতুর রহিম এবং বিচারপতি সরদার মো. জাহাঙ্গীরের আদালত।

হাইকোর্টের স্থগিতাদেশের প্রেক্ষিতে গত বৃহস্পতিবার (২৭ মে) সকাল ১১ টায় নেতাকর্মী ও সাংবাদিকদের উপস্তিতে উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেন ফরিদ হাসান ওদুদ ।
তবে হাইকোর্টের স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করা হলে, (৩১ মে) উক্ত আপিলের শুনানির দিন ধার্য করা হয়। কিন্তু উক্ত আপিলের শুনানির দিন পরিবর্তন করে বুধবার (২ এপ্রিল) ধার্য করা হয়। একই সাথে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল বিশ্বাস সহ ৯ জনের করা অনাস্থার বিষয় টি  তোলা হয়। সকল অভিযোগ উদ্দেশ্য প্রনোদিত, বানোয়াট বলে অবহিত করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের বেঞ্চ।

ফলে বুধবার (২ জুন) প্রধান বিচারপতি সহ ৭ জন বিচারপতি উক্ত বেঞ্চে উপস্তিতিতে সকল অভিযোগ থেকে খারিজ করে দেওয়া হয়।

Print Friendly, PDF & Email
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ