,


শিরোনাম:
«» পাংশায় মনির কসমেটিক্সের গোডাউনে অভিযান, ৫০ হাজার টাকা জরিমানা «» পাংশার সকল ইউনিয়ন ও ওয়ার্ড ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা «» দুই পয়সার চুল কাটা এখন ৩০ টাকা তবুও সংসার চলে না- দৈনিক সকালের কণ্ঠ «» পাংশায় এলাকাবাসীর দুর্ভোগ লাঘবে এগিয়ে চলছে সড়ক নির্মাণ-দৈনিক সকালের কণ্ঠ «» পাংশায় ব্যাপক পাট উৎপাদন হয়েছে-দৈনিক সকালের কণ্ঠ «» পাংশা হাসপাতালের একমাত্র সড়কে রোগী ও স্বজনদের ভোগান্তি-দৈনিক সকালের কণ্ঠ «» পাংশায় কমছে পদ্মার পানি ভাঙন আতঙ্কে বন্যা কবলিত এলাকা «» দুশ্চিন্তায় পানিবন্দী প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা-দৈনিক সকালের কণ্ঠ «» পাংশায় তুচ্ছ ঘটনা কেন্দ্র করে জাসদ সভাপতির বসত বাড়ী ভাংচুরের অভিযোগ «» মাছপাড়ায় ট্রাইব্রেকারে ভাতিজা একাদশকে ২ গোলে হারিয়ে চাচা একাদশের জয়ী

পাংশায় ফোন করলেই কর্মহীন দরিদ্রদের অক্সিজেন সহ ৭টি সেবা দেবে ছাত্রলীগ

পাংশায় ফোন করলেই কর্মহীন দরিদ্রদের অক্সিজেন সহ ৭টি সেবা দেবে ছাত্রলীগ

মো. শামীম হোসেন।।


রাজবাড়ীর পাংশায় ফোন করলেই মিলবে খাদ্য সামগ্রী, চিকিৎসা ও অক্সিজেন সহ ৭টি সেবা। করোনা ভাইরাস সংক্রমণে কর্মহীন ও দরিদ্র পরিবারের জন্য নেয়া হয়েছে এই ব্যতিক্রমী উদ্যোগ। মানুষের সেবায় “হ্যালো পাংশা উপজেলা ছাত্রলীগ বলছি” এই ব্যানারে ২৪ ঘন্টা জনগণের পাশে থাকবে উপজেলা ছাত্রলীগ।

সাতটি সেবার মধ্যে রয়েছে । টেলি মেডিসিন সেবা, সার্বক্ষণিক ভ্রাম্যমান মেডিকেল টিম, জরুরী ঔষধ সরবরাহ, জরুরী অক্সিজেন সিলিন্ডার সরবরাহ, জরুরী সুরক্ষা সামগ্রী, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ও খাদ্য সামগ্রী। পাংশা পৌরসভা সহ উপজেলার ১০ ইউনিয়নের কর্মহীন ও দরিদ্র পরিবার পাবে এই সেবা। ২০টি হট লাইন (মোবাইল) নাম্বারের মাধ্যমে এই সেবা প্রদান করা হবে।

মঙ্গলবার (১৩ জুলাই) বিকাল সাড়ে তিন টায় উপজেলার ডাক বাংলো চত্বরে টেলিকনফারেন্সের মাধ্যমে এ সেবার শুভ উদ্বোধন করেন, রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম।

এ সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে (ভার্চুয়ালি) উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন, রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম, পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান।

হ্যালো পাংশা উপজেলা ছাত্রলীগ বলছি ব্যানারটির সমন্বয়ক ও পাংশা উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. কামাল আল মামুনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম (রেজা) সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মাদ আলী, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হাসনাত আল মতিন, পাংশা সরকারী কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. আব্দুল খালেক,  উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ডাঃ এ এফ এম শফিউদ্দিন পাতা, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি এ কে এম শফিকুল মোর্শেদ আরুজ, যুবলীগের আহবায়ক মো. ফজলুল হক ফরহাদ, যুগ্ম আহবায়ক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জালাল উদ্দিন বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ ওসমান গনি, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ওদুদ সরদার অতুর, সিনিয়র সহ সভাপতি দিপক কুণ্ডু, ৯নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ চাঁদ আলী সরদার, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক খন্দকার তাজবিদ হাসান শিশিল, উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি মোঃ জহুরুল হক সবুজ প্রমুখ । এছাড়াও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন।

এ সময় উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ডাঃ এ এফ এম শফিউদ্দিন পাতা বলেন, সাংসদ মো.  জিল্লুল হাকিমের সহযোগীতায় ও তার সুযোগ্য সন্তান জেলা আওয়ামীলীগের সদস্য আশিক মাহমুদ মিতুলের দিকনির্দেশনায় এই উদ্যোগ নিয়েছে পাংশা উপজেলা ছাত্রলীগ। উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে তাদেরকে অভিনন্দন জানাই।

পাংশায় ফোন করলেই কর্মহীন দরিদ্রদের অক্সিজেন সহ ৭টি সেবা দেবে ছাত্রলীগ

উপজেলা ছাত্রলীগের সভাপতি কামাল আল মামুন বলেন, এই করোনা ভাইরাস সংক্রমণের কারণে সারাদেশে কঠোর বিধিনিষেধ আরোপ করেছে সরকার। বিধিনিষেধ ব্যস্তবায়নের কারনে কর্মহীন হয়ে পরেছে অনেকেই। এই কর্মহীন হয়ে পরা হতদরিদ্র পরিবারের মুখে হাঁসি ফোটাতে আমরা উপজেলা ছাত্রলীগ এ উদ্যোগ গ্রহণ করেছি।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম রেজা বলেন, আমার মনে হয় রাজবাড়ী জেলায় নয়,  সারা দেশের মধ্য অসহায় ও কর্মহীনদের দুঃখ লাঘবে এটাই প্রথম ব্যাতিক্রমী উদ্যোগ। আর এই উদ্যোগ বাস্তবায়ন করতে সকলের সহযোগিতা প্রয়োজন।

উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ ফজলুল হক ফরহাদ বলেন, এই মহতী উদ্যোগের সাথে সরিক হওয়ার জন্য পাংশা উপজেলা যুবলীগের পক্ষ থেকে হ্যালো পাংশা ছাত্রলীগের বলছি ব্যানারকে ১০ টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করবো।

পাংশায় ফোন করলেই কর্মহীন দরিদ্রদের অক্সিজেন সহ ৭টি সেবা দেবে ছাত্রলীগ

এছাড়াও অন্যান্য বক্তারা বলেন, এই করোনা মহামারির সময় পাংশা উপজেলা ছাত্রলীগ যে উদ্যোগ গ্রহন করেছে অবশ্যই পাংশাবাসীর জন্য মঙ্গল বয়ে আনবে। প্রয়োজনে আমরাও সহযোগিতার হাত বারিয়ে দেব।

অপরদিকে করোনা পজিটিভ হওয়ার কারণে এই মহৎ অনুষ্ঠানে উপস্থিত না থাকতে পেরে দুঃখ প্রকাশ করেছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার সাইফুল ইসলাম বুড়ো ও সাবেক ছাত্রনেতা মোঃ শাহিদুল ইসলাম মারুফ।

Print Friendly, PDF & Email
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।
ঘোষনাঃ